Put your amazing slogan here!
Here can make a detailed description of your blog so visitors will know what it is or to advertise on other sites that interest you!

Thursday, July 26, 2012

আপনার পিসি কে লক করুন পেন ড্রাইভ দিয়ে


একটি সাধারন পেন ড্রাইভ দিয়েই আপনার পিসি কে লক করে রাখা সম্ভবআপনার পিসিকে আপনি এই লক এর মাধ্যমে খুব সহজে Unwanted User এর হাত থেকে রক্ষা করতে পাবেন।
যেভাবে করবেন
প্রথমে আপনার মাদারবোর্ডকে USB বুট সাপোর্ট করতে হবে। আপনার মাদারবোর্ড USB বুট সাপোর্ট করে কি না তা আগে পরীক্ষা করে নিন যে পেন ড্রাইভ টি ব্যাবহার করবেন সেটি ফরম্যাট করে নিন। এবার Windows explorer ওপেন করে Tools>Folder Options (এক্সপির জন্য) / Organize > Folder and Search option (ভিস্তা / উইন্ডোজ 7 এর জন্য)। View Tab এ গিয়ে View hidden file and Folder এ টিক মার্ক দিন এবং Hide protected system files কে uncheck  করে ওকে ক্লিক করুন। এখন আপনার উইন্ডোজ যে ড্রাইভ এ ইন্সটল দিয়েছেন সেখানে গিয়ে boot.ini, NTDETECT.COM এবং ntdlr এই ৩টি ফাইল কপি করে পেন ড্রাইভে পেস্ট করুন এবং হার্ড ডিস্ক এর boot.ini ফাইলটি রিনেম করুন boot.bak নামে এবার পিসি রিস্টারট দিয়ে BIOS থেকে First Boot from USB এনাবেল করুন। ফলে আপনার পিসি পেনড্রাইভ ছাড়া বুট করবে না। কারন বুট করার জন্য যে ফাইলগুলো প্রয়োজন তা এখন পেনড্রাইভে আছে। তাই এখন থেকে শুধু পেনড্রাইভ দিয়েই লক করে রাখুন আপনার পিসি কে।

0 comments:

Post a Comment

newer post older post Home