Put your amazing slogan here!
Here can make a detailed description of your blog so visitors will know what it is or to advertise on other sites that interest you!

Tuesday, July 3, 2012

হ্যাকারের কাছ থেকে নিরাপদ রাখুন আপনার ফেসবুক একাউন্টকে

এখন থেকে আপনার ফেসবুকের Email-ID এবং Password জেনেও কেউ আপনার ফেসবুক অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবে না।
যে ভাবে করবেনঃ
প্রথমে আপনার ফেসবুকের Account Settings-এ যান।
এখন ডান পাশে থাকা Security-তে ক্লিক করুন এবার Login Approvals এর পাশে [Approval is not required when logging in from an unrecognized device] এ ক্লিক করুন।
এখন [Require me to enter a security code each time an unrecognized computer or device tries to access my account] বক্সেটি তে টিক চিহ্ন দিন। 
টিক চিহ্ন দেওয়ার পর নিচের মত একটি বক্স আসবে সেখান থেকে Set Up Now –এ ক্লিক করুন। 
এর পর যে বক্স আসবে সেখানে আপনার ফেসবুকের Password দিয়ে Submit করুন।
এখন [Phone number] বক্সে আপনার মোবাইল নম্বর লিখে Continue-এ ক্লিক করুন।
এখন আপনার মোবাইল ফোনে একটি কোড নম্বর আসবে। নম্বরটি কোড বক্সে লিখে Confirm বাটনে ক্লিক করুন এবং পুরো Settings টি Save করে বেরিয়ে আসুন।
এখন ফেসবুক অ্যাকাউন্ট Logout করে আবার ফেসবুকে Login করুন। দেখবেন Name New Computer নামে একটি পেজ এসেছে। সেখানে Computer name বক্সে পছন্দমত নাম লিখে [Add to your list of recognized devices] বক্সে টিক চিহ্ন দিয়ে Continue-তে ক্লিক করুন। ব্যাস আপনার কাজ শেষ। এখন থেকে প্রতিবার আপনার কম্পিউটার ছাড়া অন্য কারও কম্পিউটার থেকে আপনার ফেসবুক অ্যাকাউন্টে ঢুকতে চাইলে আপনার মোবাইলে একটি কোড নম্বর আসবে এবং সেই কোড নম্বরটি কোড বক্সে লিখে Continue-এ ক্লিক করলেই আপনার ফেসবুক অ্যাকাউন্টে প্রবেশ করা যাবে অন্যথায় যাবে না। এখন আপনার ফেসবুকের পাসওয়ার্ড সবাই জানলেও কেউ আপনার ফেসবুকে লগইন করতে পারবে না।

0 comments:

Post a Comment

newer post older post Home