Put your amazing slogan here!
Here can make a detailed description of your blog so visitors will know what it is or to advertise on other sites that interest you!

Friday, June 29, 2012

বাড়িয়ে নিন আপনার Firfox এবং Cometbird এর Speed

ব্রাউজার ক্যাশিং এর কারনে একটি ওয়েব সাইট ভিজিটের সময় প্রথম বার একটি পেজ লোড হতে একটু বেশি সময় নেয়। কারন প্রথম বার কোন ওয়েব সাইটে ভিজিটের সময় ব্রাউজার কিছু ডাটা হার্ডড্রাইভে সেভ করে রাখে এবং পরবর্তীতে ভিজিটের সময় হার্ডড্রাইভ থেকে লোড করে, ফলে পেইজগুলো দ্রুত লোড হয়।RAM এর গতি হার্ডডিস্ক এর চাইতে অনেক বেশি। আর তাই ডাটা সেভ এর জন্য হার্ডড্রাইভের পরিবর্তে যদি RAM কে কাজে লাগানো যায় তাহলে ক্যাশিং এর গতি বেড়ে যাবে। এখন এই কাজটি করে ফেলুন আপনার ফায়ারফক্স ব্রাউজারে।



যেভাবে করবেনঃ
ফায়ারফক্স ব্রাউজারের এড্রেসবারে লিখুন about:config এবারএন্টার চাপুন এবং নতুন পেজ এ আসা [ I’ll be careful, I promise! ] বাটনটিতে ক্লিক করুন। এখন ফিল্টার বক্সে browser.cache লিখুন। এবার browser.cache.disk.enable এ ডাবল ক্লিক করে এর ভ্যালু false করে দিন (৪ নং লাইন এ) এবং browser.cache.memory.enable এর ভ্যালু true করে দিন (১১ নং লাইন এ)। এখন যে কোন খালি জায়গায় রাইট ক্লিক করে New > Integer এ ক্লিক করুন এবং যে বক্সটি আসবে সেখানে browser.cache.memory.capacity টাইপ করে OK চাপুন। পরে আসা বক্সটিতে 100000 লিখে OK চাপুন। এবার ফায়ারফক্স রিস্টার্ট দিন দেখুন বেড়ে গেছে আপনার ফায়ারফক্সের Speed ।
[ Cometbird এর জন্য একই নিয়ম অনুসরন করুন। ]

0 comments:

Post a Comment

newer post older post Home