Put your amazing slogan here!
Here can make a detailed description of your blog so visitors will know what it is or to advertise on other sites that interest you!

Monday, June 25, 2012

জেনে নিন পিসি আচমকা পিসি রিস্টার্ট নেয়ার সম্ভাব্য কারনগুলো

মাঝে মাঝে আচমকা পিসি রিস্টার্ট নেয়।আসুন জেনে নিই আচমকা পিসি রির্স্টাটের সম্ভাব্য কারনসমূহ-
অপারেটিং সিস্টেমের জটিলতা : অনেক সময় অপারেটিং সিস্টেমে জটিলতা দেখা দিলে বা অপারেটিং সিস্টেম ক্র্যাশ করলে পিসি রিস্টার্ট হয় ।উইন্ডোজের ডিফল্ট সিস্টেমে  অপারেটিং সিস্টেমে কোন সমস্যা হলে পিসি রিস্টার্ট নেয় ।ডিফল্ট সিস্টেম বন্ধ করতে মাই কম্পিউটারে ডান ক্লীক করে propertise থেকে Advanced tab /Startup and Recovery /Settings অপশনে যান ।এখন  System Failure অপশনের অর্ন্তগত  Automatically Restart  অপশন থেকে টিক চিহ্ণ উঠিয়ে ok  করুন।
ভাইরাসের আক্রমন : বিভিন্ন প্রকার ভাইরাসের কারনেও পিসি রিস্টার্ট নিতে পারে।এজন্য পিসিতে সবসময় হালনাগাদ (আপডেট ) এ্যন্টিভাইরাস ব্যবহার করুন ।নিয়মিত রুটিন করে পিসি স্ক্যান করুন।
হার্ডওয়্যারের সমস্যা : নতুন কোন হার্ডওয়্যার সংযুক্ত করলে এবং সেটি পিসির সাথে অসামাঞ্জস্য হলে এই সমস্যা দেখা দিতে পারে । পুরোনো হার্ডওয়্যারের সংযোগে ক্রুটি দেখা দিলে পিসি অহেতুক রিস্টার্ট নিতে পারে ।এজন্য হার্ডওয়্যারের সংযোগ স্থান চেক করে দেখুন ঠিক আছে কি না।
নতুন প্রোগ্রাম ইনস্টলে কারনে ; অনেক সময় কিছু সফটওয়্যার,গেমস ইনস্টল করার কারনে পিসি রিস্টার্ট নেয় ।আপনার পিসির কনফিগারেশনের সাথে যদি কাংখিত সফটওয়্যার,গেমন সাম্যঞ্জস্যপূর্ন না হয় তাহলে এই সমস্যা দেখা দিতে পারে।তাই বুঝে শুনে প্রোগ্রাম ইনস্টল করুন ।
হার্ডডিস্কের ক্রুটি : হার্ডডিস্কে ক্রুটিপূর্ন সমস্যা দেখা দিলে পিসি রিস্টার্ট নিতে পারে।ক্রুটির কারনে হার্ডডিস্ক ডাটা রিড করতে পারে না ।এরফলে পিসি হ্যাং অথবা রিস্টার্ট হতে পারে ।এজন্য হার্ডডিস্ক স্ক্যান করে ক্রটিপূর্ন স্থান (ব্যাড সেক্টর ) দূর করতে পারেন।

0 comments:

Post a Comment

newer post older post Home